সৌন্দর্যের কবিতা
- BABU ২৭-০৪-২০২৪

মুক্ত আকাশ,পূর্ণ ক্যাম্পাস
কুচকুচে কালো,মায়াবী দুআঁখি
একপলকে মন যে হল উদাস
এখন প্রেমে মাতাল হওয়া বাঁকী!

দাপ দাপ করে ফেলো নেত্রপল্লব
লিপিস্টিতে লুকাও আরক্তিম ঠোঁট,
তোমার মত সুন্দরী খুঁজে পাওয়া দুর্লভ
তাই গন্ডদেশে হস্ত ছুঁয়ে 'তুমি'শব্দ খুঁজি।


কাক কালো কেশে তুমি
কেশ মুক্ত রেখে দু'ধারে
কায়ায় ছড়িয়ে রাখো তুমি
কেশের গন্ধ বিলাও যারে তারে।


নামের মতই(অনিন্দিত সুপ্রিয়া)
মিষ্টি গন্ধ আর ছন্দ ছোড়াও
গন্ধ পেতে ব্যাকুল শত ভোমরা
ছন্দ মিলাতে মাতাল জনেরা।

ক্যাম্পাস তাকিয়ে তোমার দিকে
জনেরা প্রেম বিলায় ভালবাসার শিকে
দূরত্ব রেখে আমিও তাকিয়ে দেখি কত!
হেতু,সৌন্দর্যের কবিতা লিখতে শত।


অতুলনীয় তোমার কায়ার গাঁথন
ঠোঁট বাঁকিয়ে দেখেছে শতজন।
কায়া গাঁথন দেখলে তারা কি কুজন!
তবে কি আর!আমিও তাদের একজন।

দৃষ্টি দিয়ে, মিষ্টি পেতে
তাই এমন হা করে তাকাই
যা'তা লিখে কি আর হবে
তাই কলম ঠেলি,খাতা লুকাই।

(১৫/৩/১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।